বেলায়েত হোসেন লিটনঃ

ফরিদপুরের নগরকান্দা থানার অফিসার ইনচার্জ শেখ মোঃ সোহেল রানার বদলি আদেশ প্রত্যাহারের দাবিতে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে এলাকাবাসী।

শনিবার সকালে নগরকান্দার সর্বস্তরের জনগনের ব্যানারে একটি বিক্ষোভ মিছিল বের করে পৌরসভার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা আওয়ামীলীগের কার্যালয়ের সামনে এক মানববন্ধন করে। এসময় পুলিশ বাধা দিলে বাধা উপেক্ষা করে বিক্ষোভ মিছিল ও মানববন্ধনে শত শত লোকজন অংশ গ্রহণ করেন।

নগরকান্দা থানা অফিসার ইনচার্জ শেখ মোঃ সোহেল রানা এ থানায় যোগদান করার পর থেকেই বদলে যেতে থাকে থানার আইনশৃঙ্খলা। মাদক, চুরি, ছিনতাই, দালালি ও নারী নির্যাতন বন্ধ সহ নানা অপকর্ম কমতে শুরু করে।

পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে তিনি দিন রাত নিরলস পরিশ্রম করে যাচ্ছেন।

তিনি বিভিন্ন মানবিক ও সামাজিক কর্মকাণ্ডের সাথে অংশ গ্রহণের মাধ্যমে “মানবতার ফেরিওয়ালা” হিসেবে এলাকাবাসীর কাছে বেশ পরিচিতি লাভ করেন। তিনি কর্মক্ষেত্রে বিশেষ অবদান রাখায় সম্প্রতি মাদার তেরেসা সহ একাধিক বার বিভিন্ন সম্মাননা পদক লাভ করেন।

হটাৎ করেই তার বদলির খবরে এলাকার সকল শ্রেণী পেশার মানুষের মাঝে এক ধরনের শোকের ছায়া ও ক্ষোভের সৃষ্টি হয়েছে।

মানববন্ধনে বক্তারা বলেন, আমাদের নগরকান্দা একটি দাঙ্গা প্রবন এলাকা। ওসি সোহেল রানা আসার পর থেকে তার অক্লান্ত পরিশ্রমে এলাকায় দাঙ্গা বন্ধ হয়েছে। আইন শৃঙ্খলা অনেক উন্নত হয়েছে। তাই আমরা তার বদলির আদেশ প্রত্যাহারের দাবী জানাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here